fbpx

টানা দশম টি-টোয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান

টানা দশম টি-টোয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান। একাই লড়েও গেলেন গ্লেন ম্যাক্সওয়েল।

তিনি ৩৭ বলে ৫২ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েলের প্রচেষ্টা বৃথা গেল দলের অন্য খেলোয়াড়রা জ্বলে উঠতে না পারায়। দুবাইয়ে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ১১ রানে হেরে গেছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচেও পরাজয় দেখেছিল সফরকারিরা। তাতে টানা দুই জয়ে সিরিজ নিশ্চিত করে ফেলল সরফরাজ আহমেদের দল। এ নিয়ে টানা দশম টি-টোয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান।

টস জিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান আসে বাবর আজমের ব্যাট থেকে। মোহাম্মদ হাফিজ খেলেন ৪০ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার পক্ষে ৩ ওভারে ১৮ রান খরচায় ৩টি উইকেট লাভ করেন নাথান কোল্টার-নাইল। এছাড়া ৩৬ রানে ২ উইকেট নিয়েছেন বিলি স্ট্যানলেকে।

১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ রানেই ডি আর্চি শট (২) আর ক্রিস লিনকে (৭) হারায় অস্ট্রেলিয়া। উইকেটে থিতু হতে পারেননি অধিনায়ক অ্যারন ফিঞ্চও (৩)। আশা জাগিয়ে ফিরেছেন মিচেল মার্শ (২১)। এরপর ৭৩ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে অজিরা।

কিন্তু শেষ ছয় ওভারে দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচটা প্রায় বের করে নিয়েছিলেন ম্যাক্সওয়েল আর কোল্টার-নাইল। যদিও শেষতক আর দলকে বাঁচাতে পারেননি তারা। শেষ ওভারে প্রয়োজন ছিল ২৩ রানের। প্রথম বলেই ছক্কা হাঁকান কোল্টার-নাইল। কিন্তু বাকি পাঁচ বলে আর কোনো বাউন্ডারি আসেনি। দুই বলের ব্যবধানে ম্যাক্সওয়েল আর কোল্টার-নাইল, দুজনই ফেরেন। শেষতক ১৩৪ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। পাকিস্তানের পক্ষে শাদাব খান আর শাহিন আফ্রিদি নিয়েছেন দুটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *