fbpx

খাদের কিনারে পৌঁছে গেছে বাংলাদেশ

টানা দুই ম্যাচেই লজ্জাজনক পরাজয়ে একপ্রকার খাদের কিনারে পৌঁছে গেছে বাংলাদেশ

আফগানিস্তানের মতো ক্রিকেটবিশ্বের নবীন এক দলের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জাও হাতছানি দিচ্ছে সাকিব-তামিমদের। সিরিজের প্রথম দুই ম্যাচে রশিদ খানের লেগ স্পিনের ঘূর্ণির কাছে স্রেফ অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কি রশিদের স্পিন রহস্যের সমাধান খুঁজে পাবে বাংলাদেশ নাকি আবারও লজ্জার হার গলায় নিয়েই ফিরবে?

নতুনদের নিয়ে যে ভরসা করা হয়েছিলো তাও কাজে দেয়নি। সুযোগ পেয়েও নিজেদের প্রমাণ করতে ব্যর্থ তরুণ লিটন দাস, আবুল হাসান, আবু যায়েদের মতো তরুণরা। রুবেল হোসেন ডেথ ওভারে তার কার্যকারিতা হারিয়েছেন। তাকে সঙ্গ দেয়ার মতোও কেউ নেই।

অন্যদিকে একের পর এক সুযোগ পেয়েও নিজেদের ফর্ম ফিরে পেতে ব্যর্থ সৌম্য সরকার ও সাব্বির রহমান। অভিজ্ঞদের মধ্যেও দেখা যাচ্ছে ফর্মহীনতা। বিশেষ করে অধিনায়ক সাকিব যেন আইপিএল থেকে ফিরে নিজেকে হারিয়ে ফেলেছেন। বল হাতে প্রথম ম্যাচে তবু এক উইকেট পেয়েছিলেন। পরের ম্যাচে তাকেই বেশি টার্গেট করেছেন আফগান ব্যাটসম্যানরা।

ব্যাট হাতেও সাকিব খুবই বাজে অবস্থায় আছেন। দুই ম্যাচেই তাকে ব্যাট হাতে দায়িত্বজ্ঞানহীন শট খেলতে দেখা গেছে। অধিনায়ক সাকিবও সিদ্ধান্তহীনতায় ভুগছেন। বোলিং পরিবর্তন, ব্যাটিং অর্ডার ঠিক করা কিংবা গুরুত্বপূর্ণ মুহূর্তে বিশেষ পরিবর্তন বেশ দৃষ্টিকটু মনে হয়েছে। সব মিলিয়ে পুরো দলটিই যেন দুঃসময়ের সাগরে হাবুডুবু খাচ্ছে। অন্যদিকে বাংলাদেশের চেয়ে সব দিক দিয়েই সেরা অবস্থানে আছে আফগানিস্তান। তাদের তিন স্পিনার রশিদ, মুজিব ও নবীর কোন জবাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *