fbpx

কালবৈশাখী ঝড়ে

কালবৈশাখী ঝড়ে চৌদ্দগ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি

চৌদ্দগ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি

মোঃ সোহাগ মিয়াজীঃ কুমিল্লার চৌদ্দগ্রাম শুক্রবারের (২০ এপ্রিল) আকষ্মিক কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  জনাকীর্ণ স্থানের বিলবোর্ড বিপজ্জনকভাবে ভেঙ্গে পড়েছে।

এদিন দুপুরে মাত্র ১ মিনিটের ঝড়ে চৌদ্দগ্রাম বাজার অংশের বিভিন্ন মার্কেটের উপরের চাল, বিভিন্ন দোকানের সাইনবোর্ড উল্টিয়ে লন্ডভন্ড করে দেয়।চৌদ্দগ্রাম থানার চত্তুর পাশে গাছ গাছরা ভাঙ্গা সহ পুরনো কিছু ঘরে টিন উড়িয়ে নিয়ে যায় অনেক দোকানের সাইনবোর্ড মহাসড়কের পাশে পড়ে থাকতেও দেখা যায়। সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখিন হয়েছে বাজারের ওহাব সুপার মার্কেট (২) নামক মার্কেটটি। মার্কেটের উপরের টিনের চালের সম্পূর্ণ অংশ ভেঙ্গে রাস্তায় চলে আসে। এ মার্কেটের একপাশে স্থাপিত বিশাল বিলবোর্ড ভেঙ্গে রাস্তার পাশে এসে পড়ে। ঝড়ের কবলে বিলবোর্ড সংলগ্ন একটি চায়ের দোকনও উপড়ে ফেলে। মার্কেটের ২দিকে দুই ঘটনার জেরে ব্যবসায়ীদের ভয়ে ছুটাছুটি করতে দেখা যায়।

ওহাব মার্কেট ছাড়াও বাজার অংশের আরও বিভিন্ন দোকান বিশেষ করে ফুটফাতের অনেক দোকানও ক্ষতিগ্রস্থ হয়েছে। ঝড়ের কবলে অনেক দোকানের মালামাল উড়িয়ে নিয়ে গেছে। ইতিমধ্যেই ক্ষতিগ্রস্থ ওহাব মার্কেটসহ বাজারের বিভিন্ন অংশ পরিদর্শন করেছেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান,চৌদ্দগ্রাম থানার ভাইস চেয়ারম্যান এবিএমএ বাহার আতংকিত ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানায়, এভাবে জনাকীর্ণ একটি মার্কেটের সাথেই এতবড় বিলবোর্ড কোনভাবে মার্কেটের উত্তর দিকে না পড়ে দক্ষিন দিকে পড়লে অনেক প্রাণহানীর সম্ভাবনা ছিল। তারা আরও জানায়, মার্কেটের সাথেই বিলবোর্ডটি স্থাপনের সময়ও নিষেদ করা হয়েছিল। কিন্তু কর্তৃপক্ষ তাদের সেই নিষেদের তোয়াক্কা করে নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *