fbpx

দেখা করতে দেওয়া হচ্ছে না

কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের দেখা করতে দেওয়া হচ্ছে না

পরিবারের সদস্যদের দেখা করতে দেওয়া হচ্ছে না

কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের দেখা করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে শনিবার রাতে জরুরি সংবাদ সম্মেলন করে মির্জা ফখরুল এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, ৪ মে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তাঁর স্বজনরা সাক্ষাৎ করার সুযোগ পেয়েছিলেন। এরপর থেকে দেখা করার অনুমতি পাচ্ছেন না। কারা কর্তৃপক্ষ বলছে, নিরাপত্তাজনিত কারণে সাক্ষাৎ সম্ভব হচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া) কারাগারে সরকারের নিরাপত্তার মধ্যেই আছেন। যাঁরা সাক্ষাৎপ্রার্থী হচ্ছেন, তাঁদের সাক্ষাৎ দিতে নিরাপত্তাজনিত কারণ কেন হবে, বুঝতে পারছি না। মির্জা ফখরুল আরও বলেন, কারাগারে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানতে আমরা খবর নেওয়ার চেষ্টা করছি, কিন্তু ব্যর্থ হয়েছি। তাঁর শারীরিক অবস্থা কেমন সে সম্পর্কে জানতে পারছি না। অত্যন্ত উদ্বিগ্ন হয়ে গণমাধ্যমকে ডেকেছি।

বিএনপির মহাসচিব বলেন, প্রায় তিন মাস ধরে খালেদা জিয়া কারাগারে। প্রথম যখন দেখা করতে গিয়েছি উৎফুল্ল হয়ে কথা বলেছেন। তিনি ভিজিটর রুমে এসে কথা বলেছেন। এর পর কয়েকবার গিয়েছি প্রতিবারই ভিজিটর রুমে এসে কথা বলেছেন। কিন্তু গত এক মাস ধরে তিনি ভিজিটর রুমে আসতে পারছেন না। যে কারণে আমাদের সঙ্গে সাক্ষাতের সময় দিয়েও তা বাতিল করা হয়েছে। তাঁর শরীরের অবস্থা এত খারাপের দিকে গেছে যে, তিনি আসতে পারছেন না।

মির্জা ফখরুলের দাবি, কারাগারে নেওয়ার পর থেকে ক্রমেই খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হচ্ছে। চিকিৎসার জন্য সরকার উদ্যোগ গ্রহণ করছে না। তিনি বলেন, ‘আমরা বারবার বলেছি, তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার। সেটা তো করা হয়নি, উপরন্তু উদ্বেগের সঙ্গে গত কয়েক দিন ধরে লক্ষ্য করছি খালেদা জিয়াকে তাঁর পরিবারের সঙ্গেও দেখা করতে দেওয়া হচ্ছে না।’
কারাগারে খালেদা জিয়াকে ন্যূনতম সুযোগ দেওয়া হচ্ছে না অভিযোগ করে মির্জা ফখরুল অবিলম্বে পরিবারের সদস্যদের সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাতের সুযোগ দেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *