fbpx

পহেলা বৈশাখ উদযাপিত

কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণিল আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত

কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণিল আয়োজন

মোঃ মহসিন হোসাইন,কচুয়া,চাঁদপুরঃবাঙালির প্রাণের উৎসবে কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণিল আয়োজনে গতকাল শনিবার সকাল ৮টায় পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের নেতৃত্বে কচুয়া উপজেলা পরিষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রাটি শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় উপজেলা পরিষদ মিলনায়তে এসে মিলিত হয়। র‌্যালীতে অংশ নেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ, কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রী কলেজের শিক্ষক -শিক্ষার্থীগন,কচুয়া শহিদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী, বিভিন্ন বিদ্যালয় থেকে আগত শিক্ষক,শিক্ষার্থীবৃন্দ।

মঙ্গল শোভাযাত্রায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ,উপজেলা সহকারি কমিশনার(ভূমি) রুমন দে,কচুয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান,পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল,কচুয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিন ও ডেপুটি কমান্ডার জাবের মিয়া, কচুয়া প্রেসক্লাব সভাপতি প্রিয়তোষ পোদ্দার,সিনিয়র সহসভাপতি রাকিবুল হাসান,সাধারন সম্পাদক মানিক ভৌমিক,প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দেব,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সনতোষ চন্দ্র সেন,মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনী ভূষন মজুমদার তাপু,উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি সুজন পোদ্দার সহ সাংবাদিক ও সূধীজন উপস্থিত ছিলেন।

ঢাক-ঢোলের বাদ্য আর তরুণ-তরুণীদের হৈ-হুল্লোড় আর আনন্দ উল্লাস মেতে রয়েছে পুরো শোভাযাত্রা। লাল-সাদা পোশাকে উচ্ছল নারীদের মাথায় শোভিত নানান রঙ্গের ফুলের টায়রা। তরুণদের পরনে ছিল লাল-সাদা পাঞ্জাবি।

মঙ্গল শোভাযাত্রায় এর আগে, সূর্যোদয়ের সাথে সাথে প্রভাতী সুর ও সংগীতের মাধ্যমে বাংলা নতুন বছরকে স্বাগত জানানো হয়। মঙ্গল শোভাযাত্রা শেষে উপজেলা মিলনায়তনে বাংলা নববর্ষের উপলক্ষে আলোচনা সভা ও দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।মনোমগ্ধকর ও আকর্শনীয় সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড.জাকির হোসেন।অনুষ্ঠানের এক পর্যায়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অতিথিদেরকে পান্তা -ভর্তায় আপ্পাহিত করা হয়।
https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *