fbpx

আজ সিরিজের প্রথম ম্যাচে সম্ভাব্য একাদশ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন ভারতে দেরাদুনে।

যদিও সফরের শুরুটা হয়েছে হার দিয়ে।গতকাল শুক্রবার প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ জাতীয় দল। গা গরমের ম্যাচে এমনটা হতেই পারে। এই হার নিয়ে বসে থাকার কথাও না কারও।সূচি অনুযায়ী আগামীকাল রোববার ৩ জুন হবে সিরিজের প্রথম ম্যাচ।

প্রস্তুতি ম্যাচে তামিম ইকবাল না খেললেও আজ শনিবার সকালে ইংল্যান্ড থেকে দেরাদুনে পৌঁছেছেন তিনিও।সবশেষ নিদাহাস ট্রফির সব ম্যাচে দেশের সেরা এই ব্যাটসম্যানের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন লিটন কুমার দাস। অন্যদিকে বর্তমান স্কোয়াডে মিডল অর্ডারে রয়েছেন মোসাদ্দেক হোসেন ও আরিফুল হকের মতো ব্যাটসম্যানরা। আর তাই ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, কপাল পুড়তে পারে সৌম্য সরকারের।

তবে শেষ মুহূর্তে ইনজুরিতে ছিটকে পড়ে দেরাদুন যাওয়া হয়নি দলের অন্যতম পেসার মুস্তাফিজুর রহমানের। কাটার মাস্টারকে নিয়ে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান কিছুটা চিন্তিত হলেও ভরসা খুঁজছেন বাকি পেসারদের ভেতর। টিম ম্যানেজমেন্টের আশা, ডান-হাতি এই পেসারের বদলে যে সুযোগ পাবে সে নিজেকে প্রমাণের জন্য খেলবে।

মুস্তাফিজের বদলে দলে ডাক পেয়েছেন আরেক পেসার আবুল হাসান রাজু। নির্বাচকরা বলছেন, দেরাদুনের কন্ডিশন বিবেচনায় দলে ডাকা হয়েছে রাজুকে।সবশেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের দুটিতে জিতলেও হেরেছে তিনটিতে। বিপরীতে আফগানিস্তানও শেষ পাঁচ টি-টোয়েন্টির তিনটিতে হেরেছে।

প্রথম ম্যাচের জন্য সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, লিটন কুমার/সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *