fbpx

পর্ন সাইটের মালিক গ্রেফতার দক্ষিণ কোরিয়ায়!

দক্ষিণ কোরিয়ায় সোরা ডট নেট নামের এক পর্ন সাইটের মালিক সন্দেহে সং নামের এক নারীকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। কুখ্যাত এই পর্ন সাইটটি ২০১৬ সালে নিষিদ্ধ করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন জানিয়েছে, ওই সাইটে ১০ লাখের বেশি ব্যবহারকারী ছিল। সেখানে হাজার হাজার ভিডিও ছিল যেসব ভিডিওতে থাকা নারীদের কোনো অনুমতি নেওয়া হয়নি। এমনকি অনেক ক্ষেত্রে তারা জানতেন না যে ভিডিও ধারণ করা হয়েছে।

কোরিয়ার পুলিশ জানিয়েছে, ওয়েবসাইটটির মালিক অবৈধ যৌনপল্লী এবং জুয়া খেলার বিজ্ঞাপন ওই সাইটে দিয়ে প্রচুর অর্থ উপার্জন করেছে। তবে সন্দেহভাজন ওই নারী যার নামের শেষের অংশ সং তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, সাইটের যারা ব্যবহারকারী তারাই অবৈধ এসব ভিডিও তৈরি করেছে।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ায় পর্নোগ্রাফি তৈরি এবং প্রচার করা অবৈধ। সং নামের ওই নারীকে শিশু-কিশোর সেক্স প্রটেকশন আইনে অভিযুক্ত করা হয়েছে।

দ্য কোরিয়া হেরাল্ড সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, সংসহ আরও চারজন এই সাইট চালাতেন, যার মধ্যে সংয়ের স্বামীও ছিলেন। সন্দেহভাজন আরও দুইজনকেও এই কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ গ্রেফতার করেছে।

এই ওয়েবসাইটের বেশিরভাগ ভিডিও গোপন ক্যামেরায় ধারণ করা হয়েছে বাথরুম বা কোনো দোকানের পোশাক পাল্টানোর ঘর থেকে। আবার অনেক ভিডিও তাদের আগের প্রেমিক বা প্রেমিকা প্রতিশোধ নেওয়ার উদ্দেশ্যে আপলোড করেছে।  বিদেশি সার্ভার ব্যবহার করে ১৯৯৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত সাইটটি চলে।

ভিডিওগুলো প্রকাশ পাওয়ার পর বেশ কয়েকজন নারী আত্মহত্যা করেন। এরপর সাইটটি বন্ধ করার জন্য সাধারণ মানুষ দাবি জানানো শুরু করে। এ বছরের মে মাসে ১০ হাজারের বেশি নারী রাস্তায় নেমে ডিজিটাল সেক্স ক্রাইম নিয়ে তদন্ত করার জন্য বিক্ষোভ করে। সিউলে এর আগে নারীদের অধিকার নিয়ে এত বড় সমাবেশ আর হয়নি।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *