fbpx

নিদাহাস ট্রফিতে সাকিব স্থানে লিটন

শেষ পর্যন্ত ছিটকে গেলেন ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান।

জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়েছিলেন  বিশ্বসেরা এই অললাউন্ডার। সে চোটটা যে তাকে এত ভোগাবে, সেটি কী তিনি ভেবেছিলেন? লঙ্কানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি। আশা ছিল শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতে ফিরবেন। কিন্তু সেটিও হচ্ছে না। শ্রীলঙ্কা সফরে সাকিবের জায়গায় নেয়া হয়েছে লিটন দাসকে।

একটি-দুটি ম্যাচ না পুরো টুর্নামেন্টেই খেলতে পারবেন না দলের নিয়মিত অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)  আজ শনিবার এক ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে।আঙুলের সেলাই কাটার পর নিদাহাস ট্রফিকে সামনে রেখে ফিটনেস অনুশীলন শুরু করেছিলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। কিন্তু সেটা বোধ হয় একটু তাড়াতাড়িই করে ফেলেছিলেন। চোটের জায়গাটা ফুলে যায় আবার। এরপর থাইল্যান্ডে সেটি দেখাতে গিয়েই দুঃসংবাদটা শোনেন—ফিরতে আরও অপেক্ষা করতে হবে সাকিবকে। আরও সপ্তাহ দু-এক ফিজিওথেরাপি নিতে হবে তাকে।আগামী কাল রোববার শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ছে টাইগার শিবির। বিসিবি আশা করেছিল দলের সঙ্গে যাবেন সাকিব। সেখানে আঙুলের শুশ্রূষা চলবে। তিনি হয়তো খেলবেন শেষ দুটি ম্যাচ। কিন্তু সে আশায়ও গুঁড়ে-বালি। সাকিব আপাতত মনোযোগী হবেন নিজের সুস্থতার প্রতিই।কাল দলের সঙ্গে সাকিব যাবেন না। তবে তিনি দুই-এক দিন পর দলের সঙ্গে যোগ দেবেন। সেখান থেকে উন্নত চিকিৎসা নিতে যাবেন অস্ট্রেলিয়া। দীর্ঘ মেয়াদে সুস্থ হয়ে ফেরাতেই ‘পাখির চোখ’ দেবেন তিনি। শ্রীলঙ্কায় বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ।এদিকে মাহমুদুল্লাহকে অধিনায়ক ও লিটন দাসকে অন্তর্ভুক্ত করে নতুন করে নতুন দল ঘোষণা করেছে বিসিবি।

বাংলাদেশ স্কোয়াড:
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *